সোমবার, ১৩ মে ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিক্ষার্থীকে নকলে সহায়তা, শিক্ষক ধরা

শিক্ষার্থীকে নকলে সহায়তা, শিক্ষক ধরা

স্বদেশ ডেস্ক:

পটুয়াখালীর বাউফল উপজেলায় পরীক্ষা কেন্দ্রে নকলে সহায়তা করার অপরাধে মো. আল আমিন নামের এক শিক্ষককে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রমমাণ আদালত। আজ রোববার বেলা সাড়ে ১০টার দিকে উপজেলার কালাইয়া রব্বানিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

আল আমিন উপজেলার কোর্টপাড় ছালেহীয়া দাখিল মাদ্রাসার সহকারী মৌলভী পদে কর্মরত আছেন। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি বায়েজিদুর রহমান।

সূত্র জানায়, রোববার চলতি এসএসসির গণিত পরীক্ষা ছিল। কালাইয়া রব্বানিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে শিক্ষক মো. আল আমিনকে ৪ নম্বর কক্ষে দায়িত্ব দেওয়া হয়। পরীক্ষা শুরুর পরপরই ওই মৌলভী শিক্ষক পরীক্ষার্থীদের অসদুপায় অবলম্বনে সহায়তা করছিল। কেন্দ্রের দায়িত্বে থাকা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মনিরুজ্জামান ঘটনা প্রত্যক্ষ করেন। এরপর তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে লাইব্রেরিতে বসিয়ে রাখেন। এ খবর কেন্দ্রের বাইরে অপেক্ষারত পরীক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা বিক্ষোভ শুরু করেন। বিষয়টি জেনে ঘটনাস্থলে যান উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো. বায়েজিদুর রহমান। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযুক্ত ওই শিক্ষককে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয় এবং পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো. বায়েজিদুর রহমান বলেন, অভিযুক্ত শিক্ষক নিজের অপরাধ স্বীকার করে ভবিষ্যতে এ ধরনের কাজ আর করবেন না বলে মুচলেকা দিয়েছেন। তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877